সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আর্থিক খাত

মে’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৯ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ জুন ২০২৪ | 24 বার পঠিত | প্রিন্ট

মে’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৯ কোম্পানির

শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ২৩টি কোম্পানির মে’২৪ মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে ২২টি কোম্পানি। প্রকাশিত হালনাগাদ অনুযায়ী এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৯টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১১টি এবং অপরিবর্তিত রয়েছে ২টি কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া কোম্পানিগুলো হলো- বিডি ফাইন্যান্স, ফাস ফাইন্যান্স, জিএসপি ফাইন্যান্স, ইন্টারন্যাশনাল লিজিং, ইসলামিক ফাইন্যান্স, ফিনিক্স ফাইন্যান্স, পিপলস লিজিং, ইউনাইটেড ফাইন্যান্স এবং উত্তরা ফাইন্যান্স।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে জিএসপি ফাইন্যান্সের। এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৩৩ শতাংশ, যা মে মাসে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৬.৮৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.২৩ শতাংশ থেকে ০.৪৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৮.৬৯ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

বিডি ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.০৬ শতাংশ, যা মে মাসে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.০১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.৭৪ শতাংশ থেকে ০.৭৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৪.৪৮ শতাংশে। আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৩১.২০ শতাংশ থেকে ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.৫১ শতাংশে।

ফাস ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৬৮ শতাংশ, যা মে মাসে ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৪০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭৮.১২ শতাংশ থেকে ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭৮.৪০ শতাংশে।

ইন্টারন্যাশনাল লিজিং: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৭৫ শতাংশ, যা মে মাসে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৭২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৭১ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৭৪ শতাংশে।

ইসলামিক ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৯৩ শতাংশ, যা মে মাসে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৮৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.২৪ শতাংশ থেকে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৩২ শতাংশে।

ফিনিক্স ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৮৬ শতাংশ, যা মে মাসে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৯৭ শতাংশ থেকে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৮.০৮ শতাংশে।

পিপলস লিজিং: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৪২ শতাংশ, যা মে মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৪১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭৩.২৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭৩.২৫ শতাংশে।

ইউনাইটেড ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৭৯ শতাংশ, যা মে মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৭৯ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৮০ শতাংশে।

উত্তরা ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩২.৪৮ শতাংশ, যা মে মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৪৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৯.২৬ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯.২৭ শতাংশে।

 

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১১:০০ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]